আজ- বুধবার, ২৩শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ, ৯ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

অভিষেকেই কনওয়ের দুর্দান্ত সেঞ্চুরি


।। ডেস্ক রিপোর্ট।।

টি-টোয়েন্টি অভিষেকে করেছিলেন ৪১ রান, ওয়ানডে অভিষেকে ২৭। নিউজিল্যান্ডের ডেভন কনওয়ের টেস্ট ক্যারিয়ারের শুরুটা হলো আরো আলোয় রাঙা। ক্রিকেট তীর্থ লর্ডসে অভিজাত সংস্করণে নিজের প্রথম ইনিংসেই স্পর্শ করলেন তিন অঙ্ক। নাম উঠল বিখ্যাত অনার্স বোর্ডে।

ইংল্যান্ডের বিপক্ষে নিউজিল্যান্ডের দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট শুরু হয়েছে বুধবার। অভিজ্ঞ তিন তারকা টম লাথাম, কেইন উইলিয়ামসন ও রস টেলরদের ব্যর্থতার দিন আপন আলোয় উজ্জ্বল অভিষিক্ত কনওয়ে। সঙ্গে পেয়েছেন আরেক বাঁহাতি হেনরি নিকলসকে। দুজনের ব্যাটে ভর করে প্রথম দিন শেষে কিউইদের সংগ্রহ ৩ উইকেটে ২৪৬ রান।

দিন শেষে কনওয়ে অপরাজিত রয়েছেন ১৩৬ রানে। অন্যদিকে পাঁচ নম্বরে নেমে নিকলসের সংগ্রহ ৪৬ রান। দলীয় ১১৪ রানে তৃতীয় উইকেট পতনের পর চতুর্থ উইকেটে এ জুটির সংগ্রহ অবিচ্ছিন্ন ১৩২ রান।

প্রায় দুই বছর পর লর্ডসে টেস্ট ফেরার দিন টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন কিউই অধিনায়ক উইলিয়ামসন। উদ্বোধনী জুটিতে আসে ৫৮ রান। উইকেটরক্ষক ব্যাটসম্যান লাথাম আউট হন ইংল্যান্ডের অভিষিক্ত অলি রবিনসনের প্রথম শিকারে পরিণত হয়ে। তার ব্যাট থেকে আসে ৫৭ বলে ২৩ রানের ইনিংস। এরপর ইংল্যান্ডের পক্ষে অ্যালিস্টার কুকের সঙ্গে যুগ্মভাবে সর্বোচ্চ ১৬১তম টেস্ট খেলতে নামা জিমি অ্যান্ডারসনের বলে নিজের স্ট্যাম্প হারান ১৩ রান করা উইলিয়ামসন, রবিনসনের বলে আউট হওয়ার আগে ১৪ রান করেন টেলর।

ডেইলি/ এস


এই রকম আরও খবর

সর্বশেষ খবর

বিশেষ খবর