আজ- বুধবার, ২৮শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, ১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

ঈদের দ্বিতীয় দিনেও রাজধানীতে পশু কোরবানি


।। ডেস্ক রিপোর্ট।।

ঈদের দ্বিতীয় দিনেও রাজধানীর বিভিন্ন পাড়া-মহল্লায় পশু কোরবানি দিতে দেখা গেছে। পেশাদার কসাইয়ের সংকটের কারণেই অনেকে ঈদের দিন দিতে না পেরে, পরদিন কোরবানি দিচ্ছেন।

বৃহস্পতিবার রাজধানীর রামপুরা, খিলগাঁও, মালিবাগ, বাসাবোসহ বিভিন্ন অঞ্চল ঘুরে কোরবানি দেয়ার দৃশ্য দেখা যায়।

সাইফুল্লাহ নামের একজন বলেন, আজ কোরবানি দিতে কোনো বাধা নেই। ধর্মীয় রীতি অনুযায়ী আজ এবং আগামীকালও কোরবানি দেয়া যাবে। গতকাল কসাই খুঁজে পাইনি। তাছাড়া এদের দিন কোরবানি দিলে নানা ঝামেলা হয়। সবকিছু মিলে আজ কোরবানি দিচ্ছি। কোনো ঝামেলা নেই, কসাই পেতে কোনো সমস্যা নেই।

তিনি আরও বলেন, কোরবানি দেয়া হয় আল্লাহর সন্তুষ্টির জন্য। কোরবানির নিয়ত করে আগেই গরু কিনে এনেছি। এখন আল্লাহর নামে কোরবানি দিলাম। কবুল করার মালিক আল্লাহ।

রামপুরায় আজ কোরবানি দেয়া আরেক মুসল্লি শামসুল খান বলেন, গতকাল বিকেলে আমার ছোট ভাই কোরবানি দিয়েছে। ওখানে আমরা সবাই ছিলাম। ভেবেছিলাম ওদেরটা শেষ করে আমাদের গরুটা কোরবানি দেব। কিন্তু সময় কুলিয়ে উঠতে পারিনি। তাই আজ সকালে গরু কোরবানি দিলাম।

তিনি বলেন, আমরা সবসময় ঈদের দিন কোরবানি দেই। এবার ওই ঈদের পরের দিন কোরবানি দিচ্ছি। গতকালের তুলনায় আজ ঝামেলা কমে মনে হচ্ছে। এখন ভালোভাবে বাকি আনুষ্ঠানিকতা শেষ করার চেষ্টা করছি।

এছাড়া পুরান ঢাকার বেশির ভাগ এলাকায় দ্বিতীয় দিন পশু কোরবানি দিতে দেখা গেছে। বংশাল, ওয়ারী, টিকাটলী, চকবাজার, বাবুবাজার, বকশীবাজার, নাজিরা বাজার, রায়সাহেব বাজার এলাকায় রবিবার সকালে কোরবানির পশু জবাই করছেন অনেকেই।

ডেইলি/ এস


এই রকম আরও খবর

সর্বশেষ খবর

বিশেষ খবর