আজ- বুধবার, ২৮শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, ১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

এবার চট্টগ্রামে জঙ্গি সংগঠনের পোস্টার


ডেইলি ডেস্ক: সম্প্রতি রাজধানীর বিভিন্ন সড়ক ও আবাসিক এলাকায় উগ্রবাদী জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের রাষ্ট্রবিরোধী পোস্টার লক্ষ্য করা যায়। এবার একই ধরনের পোস্টারের দেখা মিলেছে চট্টগ্রামেও। দুই শহরে সাঁটানো পোস্টারের বক্তব্যেও অনেক মিল রয়েছে।

সরেজমিনে দেখা গেছে, চট্টগ্রাম নগরীর কাজিরদেউড়ী, রহমতগঞ্জ এলাকার মতো জনবহুল এলাকার বিভিন্ন দেয়ালে হিযবুত তাহরীর রাষ্ট্রবিরোধী পোস্টার সাঁটানো রয়েছে।

এসব পোস্টারে লেখা আছে, ‘মুসলিমের রক্ত কাবা শরীফের চেয়ে পবিত্র।’ এর নিচে বড় করে লেখা, ‘এই রক্তের বদলা নিতে পারে খিলাফত।’ নিচে সম্প্রতি পুলিশের সঙ্গে হেফাজত নেতাকর্মীদের সংঘর্ষের তিনটি ছবি দিয়ে সরকারবিরোধী বিভিন্ন কথা লেখা রয়েছে। পোস্টারের নিচে ‘একমাত্র আসন্ন খিলাফত রাষ্ট্রই বর্তমান শাসকগোষ্ঠীকে বিচারের আওতায় আনবে এবং শহীদের রক্তের বদলা নেবে ; তাই খিলাফত প্রতিষ্ঠার আন্দোলনে সত্যনিষ্ঠ দলের হিযবুত তহরীর সঙ্গে ঐক্যবদ্ধ হউন’ লেখা রয়েছে।

এ প্রসঙ্গে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপপুলিশ কমিশনার (দক্ষিণ) বিজয় বসাক ঢাকা পোস্টকে বলেন, চট্টগ্রামে কারা এসব পোস্টার লাগাচ্ছে তাদের বিষয়ে খোঁজ খবর নেওয়া হচ্ছে। যারাই এ ধরনের ঘটনার পেছনে জড়িত থাকবে তাদের আইনের আওতায় আনা হবে।

পুলিশ অন্য কাজে ব্যস্ত থাকার সুযোগ হিযবুত তাহরীর সুযোগ নিচ্ছে কি-না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, লকডাউনে সন্ধ্যার পর রাস্তাঘাটে মানুষ না থাকার সুযোগটা নিয়েছে অপরাধীরা। অথবা অন্য কিছুও হতে পারে। আমাদের ব্যস্ততা সবসময়ই থাকে এটা কিছু না। কারা এর পেছনে আছে তা খতিয়ে দেখবো।

ডেইলি/ এইচ


এই রকম আরও খবর

সর্বশেষ খবর

বিশেষ খবর