আজ- বুধবার, ২৩শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ, ৯ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

খালেদা জিয়ার জ্বর নিয়ন্ত্রণে


।। ডেস্ক রিপোর্ট।।

হাসপাতালে চিকিৎসাধীন খালেদা জিয়ার জ্বর নিয়ন্ত্রণে এসেছে বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রোববার রাজধানীর চন্দ্রিমা উদ্যানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

এর আগে দলের স্থায়ী কমিটির সদস্যদের নিয়ে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানান ফখরুল।

বিএনপি মহাসচিব বলেন, বেগম খালেদা জিয়া আবার জ্বরে আক্রান্ত হয়েছিলেন। আমাদের চিকিৎসকদের ধন্যবাদ জানাতে চাই, কারণ তারা অত্যন্ত পরিশ্রম করে চিকিৎসা করছেন। তাদের সুচিকিৎসার কারণে তার জ্বরটা নিয়ন্ত্রণে এসে গেছে।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে চিকিৎসার জন্য কোন সুযোগ দেয়া হচ্ছে না অভিযোগ করে তিনি বলেন, বারবার করে তার এডভান্স ট্রিটমেন্ট ও এডভান্স হসপিটালে চিকিৎসার ব্যবস্থা করার জন্য বলা হয়েছে কিন্তু সরকার প্রতিহিংসামূলক রাজনৈতিক কারণে তাকে সেই সুযোগ থেকে বঞ্চিত করছে।

এক প্রশ্নের জবাবে ফখরুল বলেন, শুধুমাত্র বিএনপি নয়। আজকে সমগ্র জাতি ভুক্তভোগী। আজকে মুক্ত গণতন্ত্র, সমাজ ও সাংবাদিকতাকে হরণ করা হয়েছে। আর একটা নির্যাতনমূলক শাসন ব্যবস্থা চাপিয়ে দেয়া হয়েছে। আর এখান থেকে মুক্তি পাওয়ার জন্য আমাদের সকলকে একযোগে কাজ করতে হবে।

আওয়ামী লীগ অত্যন্ত সচেতনভাবে উদার গণতান্ত্রিক রাষ্ট্র ব্যবস্থা ধ্বংস করে দিয়ে ছদ্মবেশে একদলীয় শাসন ব্যবস্থা প্রতিষ্ঠিত করার কাজ শুরু করেছে মন্তব্য করেন তিনি বলেন, অত্যন্ত পরিকল্পিতভাবে তারা এদেশে উদার গণতান্ত্রিক রাজনীতি বন্ধ করে দিচ্ছে। সাম্প্রদায়িকতা ও উগ্রবাদের জন্ম দিচ্ছে। আওয়ামী লীগ কখনোই এদেশের স্বার্থের জন্য শুভ কাজ করেনি। তারা শুধু ধ্বংস করেছে।

বিএনপি মহাসচিব বলেন, এই মৃত্যুবার্ষিকীতে গোটা জাতির কাছে আমাদের আহ্বান, আসুন আমরা ঐক্যবদ্ধ হই। ৭১ সালে স্বাধীনতা, উদার গণতান্ত্রিক রাষ্ট্র ব্যবস্থার আকাঙ্ক্ষা নিয়ে, একটি মুক্ত সমাজের জন্য আমরা যে লড়াই ও যুদ্ধ করেছিলাম, সেই আকাঙ্ক্ষা প্রতিষ্ঠিত করবার জন্য আমরা আবার লড়াই ও সংগ্রাম শুরু করি।

এসময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ইকবাল হাসান মাহমুদ টুকু প্রমুখ উপস্থিত ছিলেন।

ডেইলি/ এস


এই রকম আরও খবর

সর্বশেষ খবর

বিশেষ খবর