আজ- মঙ্গলবার, ২৭শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

রুমায় মুজিববর্ষের জমি ও গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন


 

।। রুমা ( বান্দরবান)প্রতিনিধি।। 

বান্দরবানের রুমা উপজেলায় ভুমিহীন ও গৃহহীন পরিবারকে গৃহ প্রদান কার্যক্রম ২য় পর্যায় এর  উদ্বোধন করা হয়েছে। আজ রবিবার সকাল ১০ ঘটিকায় সারাদেশের সাথে একযোগে রুমাতেও জমি ও গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। উপজেলা প্রশাসন সন্মেলন কক্ষে প্রধানমন্ত্রীর সরাসরি ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ শুভ কার্যক্রমের উদ্বোধন করা হয়। উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: ইয়ামিন হোসেন। বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান থাংখামলিয়ান বম এবং উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নুম্রাউ মারমা। আরো উপস্থিত ছিলেন প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো: আলী নূর। এছাড়াও ছিলেন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গণ, বিভিন্ন সম্প্রদায়ের ধর্মীয় গুরু, উপজেলার গণ্যমান্য ব্যক্তিগণ , সাংবাদিক এবং উক্ত প্রকল্পের উপকারভোগী বৃন্দ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: ইয়ামিন হোসেনের তথ্য মতে এ প্রকল্পের আওতায় গৃহ নির্মাণ উপযোগী ২ শতাংশ খাস জমি বন্দোবস্ত প্রদান করে ২য় পর্যায়ে উপজেলার মোট ২ শত ২০ টি পরিবারের জন্য গৃহ নির্মাণের বরাদ্দ প্রদান করা হয়েছে। ১ম পর্যায়ে বরাদ্দের ৭০ টি পরিারের জন্য গৃহ নির্মাণ সম্পন্ন করা হয়েছে। পর্যায়ক্রমে উপজেলার সকল ভ’মিহীন এবং গৃহহীন পরিবারের জন্য গৃহ প্রদান কার্যক্রম অব্যাহত থাকবে বলে তিনি জানিয়েছেন।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা তার বক্তব্যে বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নে রুমা উপজেলা প্রশাসন সব সময় সচেষ্ট রয়েছে, প্রকৃত ভ’মিহীন এবং গৃহহীন সকল পরিবার যাতে প্রকল্পের সুবিধা গ্রহণ করতে পারে সে লক্ষ্যে উপজেলা প্রশাসন সদা তৎপর। রুমা উপজেলা পাহাড়ি ও অত্যন্ত দুর্গম অঞ্চল হওয়ায় এখানে কাজ করা খুব চ্যালেঞ্জিং। এত কিছুর পরও প্রকল্পের কার্যক্রম চলাকালীন দুর্গম এলাকায় সরেজমিনে পরির্দশন সুষ্ঠুভাবে করতে পেরেছি এবং ভবিষ্যতেও অব্যাহত থাকবে। প্রকল্পের সাথে সংশ্লিষ্ট উপজেলা প্রকৌশল অফিসের কর্মকর্তা কর্মচারীরা যথেষ্ট সহযোগীতা দিচ্ছেন বিধায় কার্যক্রম পরিচালনা সহজ হয়েছে।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান থাংখামলিয়ান বম, মহিলা ভাইস চেয়ারম্যান নুম্রাউ মারমা। অনুষ্ঠানের শেষ পর্যায়ে প্রকল্পের সুবিধাভোগীদের সনদ প্রদান করা হয়

ডেইলি/ এস


এই রকম আরও খবর

সর্বশেষ খবর

বিশেষ খবর