আজ- বুধবার, ২৩শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ, ৯ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

রুমায় সন্ত্রাসী আস্তানায় হানা, অস্ত্র গোলাবারুদ উদ্ধার


                                    রুমায় সন্ত্রাসী আস্তানায় হানা, অস্ত্র গোলাবারুদ উদ্ধার                      

                                                            ।।  রুমা (বান্দরবান) সংবাদ দাতা ।।

বান্দরবানের রুমা উপজেলায় সেনা বাহিনীর রুমা জোন কর্তৃক পাহাড়ি সন্ত্রাসী আস্তানায় হানা দিয়ে অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়েছে। আজ (মঙ্গলবার) এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে রুমা সেনা জোন। রুমা উপজেলার মিনঝিড়ি পাড়া নামক দুর্গম পাহাড়ি এলাকায় অভিযানটি চালানো হয়।

মঙ্গলবার রাতের শেষ প্রহরে রুমা জোনের একটি বিশেষ অভিযান দল সুনির্দিষ্ট গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অত্যন্ত দুর্গম পাহাড়ি পথ পাড়ি দিয়ে সন্ত্রাসী আস্তানায় হানা দেয়। অভিযান দলটি সন্ত্রাসী এলাকায় পৌঁছালে উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা সেনা দলের উদ্দেশ্যে এলোপাতাড়ি গুলিবর্ষণ করে, সাথে সাথে সেনারাও সমন্বিত ভাবে পাল্টা ফায়ার শুরু করে। এসময় সন্ত্রাসীদের সাথে সেনা দলের গুলি বিনিময় হয়। কিস্তু রাতের অন্ধকারে সন্ত্রাসীরা পালিয়ে যেতে সক্ষম হয়।

অভিযান হতে সন্ত্রাসীদের আস্তানা হতে ০২ টি রাশিয়ান এসএমজি, ০৩ টি ম্যাগাজিন, ১২ রাউন্ড এসএমজি এমউিনিশন, ০৩ রাউন্ড পিস্তল এমিউনিশন, একটি ছুরি, ১০০ গ্রাম গাঁজা, ১০০ গ্রাম আফিম, ৭৫০ মিলি দেশীয় মদ, ০১ টি সোলার চার্জার, ০১ সেট তাস ও সন্ত্রাসীদের ব্যবহৃত একটি ব্যাগ উদ্ধার করা হয়।

রুমা জোন ২৭ বেঙ্গল সেনাবাহিনীর চৌকস অফিসার লে: কর্ণেল মো: জুবায়ের শফিক পিএসসি প্রেস বিজ্ঞপ্তিতে বলেন, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন পরিস্থিতিকে কাজে লাগিয়ে উক্ত সন্ত্রাসী দলটি জনসাধারণের মধ্যে অস্ত্রের ভীতি প্রদর্শন করে আধিপত্য বিস্তার করছিল। সশস্ত্র দলটি দরিদ্র জনসাধারণকে অস্ত্রের মুখে জিম্মি করে বিপুল পরিমাণ চাঁদা আদায় সহ সন্ত্রসী কর্মকান্ডের মাধ্যমে ত্রাসের রাজত্ব কায়েমের চেষ্টা চালাচ্ছিল। এরূপ সশস্ত্র দলগুলো পার্বত্য শান্তিচুক্তি লঙ্ঘন করে পার্বত্য চট্টগ্রামকে দেশের মূল ভূখন্ড থেকে বিচ্ছিন্ন করে স্বাধীন শায়ত্ব শাসিত অঞ্চল প্রতিষ্ঠার অপচেষ্টায় লিপ্ত আছে।

ডেইলি/ এস


এই রকম আরও খবর

সর্বশেষ খবর

বিশেষ খবর