আজ- বুধবার, ২৮শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, ১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

শহুরে মারিয়া এবার গ্রামের মেয়ের চরিত্রে


শহুরে মারিয়া এবার গ্রামের মেয়ের চরিত্রে।। ডেস্ক রিপোর্ট ।।

দেশের জনপ্রিয় উপস্থাপিকা হিসেবেই মারিয়া নূরকে মানুষ বেশি চেনেন। অভিনয় এবং মডেলিংয়েও কম যান না তিনি। তবে এই মাধ্যমে কাজ করেন একদম বেছে বেছে। গল্প, আর চরিত্র পছন্দ হলে তবেই হ্যাঁ বলেন সেই নাটককে। যার ফলে প্রতি ঈদে এক-দুইটির বেশি নাটকে দেখা যায় না তাকে।

এবার ঈদেও একটি মাত্র নাটকে দেখা যাবে মারিয়া নূরকে। ‘মায়া’ শিরোনামের এই নাটকে তিনি জুটি বেঁধেছেন আরেক জনপ্রিয় তারকা তাহসান খানের সঙ্গে। নাটকটি নির্মাণ করেছেন সময়ের আলোচিত নির্মাতাদের একজন মাবরুর রশীদ বান্নাহ। আসছে ঈদে আরটিভিতে প্রচার হবে নাটকটি। উন্মুক্ত হবে ইউটিউবেও।

ঢাকা পোস্টকে মারিয়া জানান, আগের নাটকগুলোতে শহুরে মেয়ের চরিত্রে অভিনয় করেছিলেন তিনি। যেটা মূলত তার নিজেরই চরিত্র। তবে এবার প্রথমবারের মতো গ্রামের মেয়ের চরিত্রে ক্যামেরার সামনে দাঁড়িয়েছেন। যেখানে প্রেম-ভালোবাসার পাশাপাশি উঠে এসেছে তার সংগ্রামের গল্প। পঙ্গু জীবন নিয়ে নানা প্রতিবন্ধকতাকে জয় করেই সামনে এগিয়ে যান তিনি। এমন ধরনের চরিত্রে আগে কখনো অভিনয় করেননি।

মারিয়া বলেন, ‘মফস্বলের একটা মেয়ের প্রেম আর সংগ্রামের গল্প উঠে এসেছে নাটকটিতে। শহুরে মেয়ে হওয়ার কারণে চরিত্রটি করতে আমাকে বেশ বেগ পেতে হয়েছে। গ্রামের ভাষা, ডায়লগ, পোশাক পরিধানসহ পঙ্গুর চরিত্র ফুটিয়ে তুলতে অনেক কষ্ট করেছি। পুরো কাজে তাহসান ভাই এবং বান্নাহ ভাই দারুণ সমর্থন দিয়েছেন। আশা করি কাজটি দর্শকের ভালো লাগবে।’

অভিনেত্রী আরও জানান, লকডাউন শুরুর আগে গত ফেব্রুয়ারিতে আশুলিয়ায় নাটকটির শুটিং হয়েছে। গত ভালোবাসা দিবসে তাহসানের সঙ্গে করা প্রথম নাটক ‘ভ্যালেন্টাইন ডে ২০২০’-এর বেশ সাড়া পেয়েছিলেন মারিয়া। যার ফলে টানা বেশ কয়েকটি নাটকের অফার পান তার সঙ্গে। কিন্তু দুজনের শিউডল ব্যস্ততা আর করোনায় লকডাউনের কারণে একটির বেশি কাজ করা সম্ভব হয়নি।

ঈদে এই একটিমাত্র নাটক হলেও এটি দিয়ে দর্শকদের মন জয় করার ব্যাপারে আশাবাদী মারিয়া। ‘মায়া’ নাটকে তাহসান-মারিয়া ছাড়াও অভিনয় করেছেন শামীমা নাজনীন ও রাশেদ আরমান।

ডেইলি / এইচ


এই রকম আরও খবর

সর্বশেষ খবর

বিশেষ খবর