আজ- বুধবার, ২৩শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ, ৯ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

৪৮ মামলায় আড়াই লাখ টাকা জরিমানা


।। ডেস্ক রিপোর্ট।।

করোনাভাইরাসের বিস্তার রোধে সরকার ঘোষিত বিধিনিষেধ ও স্বাস্থ্যবিধি নিশ্চিতে অভিযান চালিয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। মেয়াদোত্তীর্ণ খাদ্য সামগ্রী মজুদকারীদের বিরুদ্ধেও অভিযানে ব্যবস্থা নেওয়া হয়। 

শুক্রবার (৭ এপ্রিল) ঢাকা উত্তর সিটি করপোরেশনের বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৪৮টি মামলায় সর্বমোট ২ লাখ ৫৯ হাজার ১০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

ডিএনসিসির পক্ষ থেকে জানানো হয়, শুক্রবার ডিএনসিসির ১ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আব্দুল্লাহ আল মামুন পরিচালিত ভ্রাম্যমাণ আদালতে সাতটি মামলায় ৫৩ হাজার ৭০০ টাকা, ২ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নাসির উদ্দিন মাহমুদ পরিচালিত ভ্রাম্যমাণ আদালতে দুটি মামলায় ৩৫ হাজার টাকা, ৩ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল বাকী পরিচালিত ভ্রাম্যমাণ আদালতে সাতটি মামলায় ৮ হাজার ৭০০ টাকা আদায় করা হয়েছে।

এছাড়া ৫ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুদ হোসেন পরিচালিত ভ্রাম্যমাণ আদালতে ২৫টি মামলায় ৩ হাজার ৭০০ টাকা, ৭ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মিজানুর রহমান পরিচালিত মোবাইল কোর্টে পাঁচটি মামলায় ৮ হাজার টাকা এবং ডিএনসিসির সমগ্র এলাকার জন্য নিয়োজিত নির্বাহী ম্যাজিস্ট্রেট তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ পরিচালিত ভ্রাম্যমাণ আদালতে মোট দুটি মামলায় ১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এভাবে মোট ৪৮টি মামলায় আদায়কৃত জরিমানার সর্বমোট পরিমাণ ২ লাখ ৫৯ হাজার ১০০ টাকা।

এসময় মাইকিং করে জনসচেতনতামূলক বার্তা প্রচারসহ, হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক বিতরণ করা হয়। তাছাড়া নাগরিকদের যথাযথভাবে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেওয়া হয় ডিএনসিসির পক্ষ থেকে।

ডেইলি / এইচ


এই রকম আরও খবর

সর্বশেষ খবর

বিশেষ খবর